1 0 3000 300 120 30 https://entforo.com/beng 960 0
site-mobile-logo

SPECIAL OPS (SEASON 1) (HOTSTAR specials)

Our Rating: 8.7/10

পরিচালনায়: নিরজ পান্ডে ও শিবম নায়ার

অনেকদিন পর একটি ভারতীয় ওয়েব সিরিজ দেখলাম যা আমাকে একফোঁটা নিরাশ করেনি বরং মনে নিজের এক আলাদা জায়গা করে নিল। গল্পটি ভারতীয় ইন্টেলিজেন্স (RAW) এর দীর্ঘতম অপরেশনের প্রেক্ষাপটে নির্মিত। ২০০১ সালের পার্লামেন্ট অ্যাটাকের পর থেকে তার মাস্টার মাইন্ড ‘ ইকলাখ খান ‘ যে ভারতে ঘটা পরবর্তী হামলারো এক মাথা ও তাকে খোঁজার চ্যালেঞ্জ নেওয়া অফিসার হিম্মত সিং কে কেন্দ্র করে এই এই স্পাই ফিকশন থ্রিলার সিরিজের স্ক্রিনপ্লে লিখেছেন ‘নিরজ পান্ডে’ , ‘দীপক কিংগ্রানী’ ও ‘বেনজীর আলী ফিদা’ । এবং তারা এতটাই ডিটেইল্ড, দ্রুত ও টানটান স্ক্রিনপ্লে লিখেছেন যে কখন শুরু ও শেষ হচ্ছে তার বুঝতেই পারবেননা।

সিরিজটি ৮টি এপিসোড যার প্রত্যেকটি এপিসোড এক চমক ও সাসপেন্স দিয়ে শেষ হয়েছে ও শেষ (৮ম) এপিসোডটি একদম শুক্ষ ও মন জুড়িয়ে শেষ হয়েছে। একজন নিষ্ঠাবান অফিসার ও তার দুঃসাহসী টিম কি ইকলাখ খানকে ধরতে পারবে? ও এই ইকলাখ খান কে? এই নিয়েই এই সিরিজ। ও তার সাথে আছে অফিসারদের পারিবারিক ইমোশন ও প্যারেন্টিং নিয়ে কিছু কথা যা সবার দেখা উচিত।

পজেটিভ ও নেগেটিভ দিক:

পজেটিভ:
১: পরিচালনা। এতটাই শুক্ষ যে একবারো স্ক্রিন‌ থেকে চোখ সরবেনা। ‘বেবি’ , ‘আ ওয়েডনেস ডে’ র মতো এখানেও স্যার নিরজ পান্ডে প্রমান করলেন যে তিনি ঠিক কি জিনিষ। বিশেষ করে তিনি তার কাজকে একফোটা অজথা কমার্শিয়ালাইজ করেননি, যা আমার ভালো লেগেছে।
২: সিনেমাটোগ্রাফি, এডিট ও আবহ। সুদিপ পালসানের সিনেমাটোগ্রাফি, প্রভিন কাঠিকুলোতের এডিট ও অদ্বৈত নেমলেকারের আবহ এককথায় রোমহর্ষক। প্রত্যেকটা দৃশ্যকে যেন প্রান দান করেছে।
৩: অভিনয়: অভিনয়ে রয়েছেন, কেকে মেনন, করন টেকর, বিনয় পাঠক, মেহের বিজ, দিব্যা দত্ত, সাজ্জাদ দেলাফ্রুজ, ও আরো অনেকে। কেকে মেনন কে নিয়ে কিছু বলার নেই, তিনি কেমন অভিনেতা তা আমরা সবাই জানি। কিন্তু এখানে দেখার মতো অভিনয় করেছেন ফারুকের চরিত্রে করন টেকর। ও বাকিরাও নিজেদের চরিত্রে সুন্দর ভাবে রুপদান করেছেন।
৪: সেট ডিজাইন ও মেকাপ: র হেড কোয়ার্টার, সেফ হাউজ ও যাবতীয় সেট ও VFX/CGI এর কাজ একদম শুক্ষ যদিও VFX এর কাজ কোথাও কোথাও একটু দুর্বল। মেকাপ অত্যন্ত ন্যাচারাল।
৫: শেষের দুই এপিসোড যা চরম।
৬: অজথা প্রেম ও কমেডি নেই।

নেগেটিভ:

১: বড্ড তারাতারি কিছু জিনিস হয়ে যাওয়া, যেমন, কেউ আন্ডার গ্রাউন্ড, তাকে চটজলদি খুঁজে বের করা হলো, বা দু মিনিটে এক বাচ্চা ফোন হ্যাক করে ফেলল।
২: আবহ দু এক জায়গায় অনুপযুক্ত মনে হয়েছে।
৩: খলনায়কের সেই চিরাচরিত গডফাদার স্টাইলে ধীরে ধীরে কথা বলা।

এই কিছু ত্রুটি বাদ দিলে SPECIAL OPPS একটি মাস্ট ওয়াচ ও LOCKDOWNএ বাড়িতে বসে ভালো ও দমদার কিছু দেখতে চান তাহলে এখনি HOTSTAR VIP সাবস্ক্রাইব করে দেখেনিন SPECIAL OPPS।

Previous Post
0 Comments
Leave a Reply