1 0 3000 300 120 30 https://entforo.com/beng 960 0
site-mobile-logo

Review of WAR

Directed by – Siddharth Anand

Rating – 7.6/10

আমার মতে এই দশকের সেরা বানিজ্যিক মশলা ছবি গুলোর মধ্যে অন্যতম হলো এই ছবিটি। এক কথায় ২.৩০ ঘন্টার পুরোপুরি এন্টারটেইনমেন্ট প্যাকেজ, যাতে সব ধরনের উপাদান আছে, অ্যাকশন, রোম্যান্স, দেশপ্রেম, ও সবচেয়ে আসল জিনিস ” রোম খাড়া করা সাস্পেন্স “, এমনকি ছবির প্রথম ভাগ কখন শেষ হলো আমি বুঝতেই পারিনি। আরো একটি ভালো জিনিস হল, একজন সৈনিকের তার দেশ ও একজন সাধারণ মানুষের তার পরিবারের প্রতি কর্তব্য সমান ভাবে দেখানো হয়েছে। ছবিটি দেখার সময় একটি ব্যাপার মাথায় রাখবেন, ছবিতে কাউকে বিশ্বাস করবেন না।
ছবিতে সবথেকে বেশি সারপ্রাইজ করেছেন ” টাইগার শ্রফ”। এতদিন পর তার অভিনয় দেখে বুঝলাম যে, তিনি একজন দক্ষ অভিনেতা, এতদিন পর তিনি একজন ভালো গ্রুমার পেলেন যার জন্য তার অভিনয় আমরা পেয়েছি। এমনকি, ছবিতে মূল মুখ ” হৃত্বিক রোশন ” হলেও, কোনো না কোনো ভাবে টাইগারই ছবির আসল কেন্দ্রবিন্দু। এবং হৃত্বিক স্যার কে নিয়ে কিছু বলবোনা, কারন তিনিই ছবির জান। এই বয়সে যা করে দেখাচ্ছেন তার সত্যিই ইন্সপিরেশনাল। অন্যান্য অভিনয়ে আশুতোষ রানা ও অনূপ্রিয়া গোয়েন্কা অনবদ্য। শুধু ভানি কাপুর ১৫ মিনিট রয়েছেন যার জন্য আমি একটু হতাশ।

টেকনিক্যাল দিক:

সবার আগে আসি সিনেমাটোগ্রাফি তে, কারন সিনেমাটোগ্রাফার সত্যিই নজরকাড়া সিনেমাটোগ্রাফি করেছেন। কারন অ্যাকশন ও চেজ সিনের স্লোমো শট, সিরিয়াস কথপোকথনের সময় হ্যান্ড ক্লোজ শট যা একটু দেখি হবার ফলে দৃশ্য গুলো আরো ইন্টেন্স হয়েছে, তার সত্যিই বাহবা প্রাপ্ত। তার উপর বিদেশের ড্রোন শট গুলো অবশ্যই সুন্দর।
অ্যাকশন, এক কথায় হলিউড লেভেল। ফিজিক্সের খেয়াল রাখা হয়েছে তার সাথে।

গান ও BGM- বিশাল-শেখর যাস্ট নেইল্ড ইট‌। দুটি গান দারুন। বিশেষত ‘জয় জয় শিব শংকর’ গানে নাচতে ইচ্ছে করবে। BGM এর কারণে দৃশ্য গুলো আরো ব্যাপক হয়েছে, বিশেষত একটি অ্যাকশন দৃশ্যে স্লো ও ফার্স্ট মোশন দুই মোড চলাকালীন BGতে গিটার দ্বারা স্প্যানিশ ও কিউবান সুর, আহা!!!।

নেগেটিভ পয়েন্ট: জয় জয় শিব শংকর গানটি শুরুর সময় মনে হবে হুট করে শুরু হল। এবং কিছু কিছু ছোট প্লট হোল আছে যা ইগনোর করা যায়। তাই সবাইকে বলছি এই ছবিটি অবশ্যই দেখুন, পুরোপুরি পয়সা উসুল।

Previous Post
Review of 'GUMNAAMI ...
Next Post
Review of 'PASSWORD...
0 Comments
Leave a Reply