1 0 3000 300 120 30 https://entforo.com/beng 960 0
site-mobile-logo

Review of ‘ MARJAAVAAN ‘

Directed by- Milap Milan Zaveri

Our Rating: 2/10

যখন আপনার কাছে খুব বেশি পয়সা থাকবে ও আপনি বুঝতে পারবেননা যে সেটা কিকরে নিজের স্বাস্থ্যের ক্ষতির জন্য খরচ করবেন, তখন নিজের স্বাস্থ্যের ক্ষতির জন্য আপনারা দেখুন ‘ মার্জাভা ‘। নিজের টাইটেলটিকে যথাযথ ভাবে সন্মান দিয়েছে এই ছবিটি, ছবিটি দেখে আপনারা মরতে চাইবেন বা মরেও যেতে পারেন, তাই এই ছবির নাম ‘ মর্জাভা ‘ । এক কথায় বলতে গেলে একটি ভোজপুরি ছবি ও একটি C গ্রেড দক্ষিণী ছবিকে মিশিয়ে যে ছবি তৈরি করা হয় তা হল এই ছবিটি।
জানিনা জীবনে কি দোষ করেছি যে ভগবান আমাকে এই ছবিটি দেখতে পাঠালেন, ও আমি যে এই ছবিটি দেখে বেঁচে ফিরেছি তার জন্য ভগবানের কাছে কৃতজ্ঞ।

যখন যখন ভাবি যে এবার বলিউড‌ সুধরে গেছে ঠিক সেই সময়ে মিলাপ জাভেরির মতো কিছু পরিচালক এসে এমন ছবি আনেন/ হাগেন মা দেখে মনে হয় যে বলিউড জীবনে সুধরবেনা। এর থেকে ‘কলঙ্ক’, ‘হাউসফুল ৪’ বা ‘সটি ২’ ভালোছিল। ৮০র দশকের কনসেপ্টের ছবি ও অমিতাভ বচ্চন কে নকল করার বৃথা চেষ্টা করা হয়েছে।

পরিচালকের মতে ছবির গল্প একদম নতুন, একজন ট্যাঙ্কার মাফিয়া(নাসের), জিনি শহরের জল পরিসেবা কে নিয়ন্ত্রন করেন, তার চার পাশে বন্দুকধারী রক্ষক থাকে সবসময়। তার ছেলে বিষ্ণু ( রিতেশ দেশমুখ)। ছেলে বামন হবার কারনে বাবা তাকে পাত্তা দেয়না, বরং বাবার নয়নের মনি হল তার ডান হাত রঘু(সিদ্ধার্থ মালহোত্রা) । তাই বিষ্ণুর চোখের বিষ হলো রঘু। আবার পরবর্তীকালে ছবিতে আসেন নাইকা তারা, জিনি বোবা। রঘু তার প্রেমে পড়ে যায়, তাতে বিষ্ণুর তাতে হিংসা হয় বলে তাকে মারতে লোক পাঠায়, তার পর ক্যালাকেলি হয়। তারপর রামায়নের রেফারেন্স শুরু হয়, তারপর তারা মারা যায়, তার পর ইন্টারনাল ও সেকেন্ড হাফেজ ক্যালাকেলি ও শেষে বিষ্ণুকে রঘু মেরে ফেলে।।।। খুব নতুন গল্প, তাইনা?
আরো শুনুন, ছবিতে ডায়লগ ছেড়ে কবিতা পাঠ চলেছে, যেমন ” ম্যায় মারুঙ্গা মর জায়েগা, দুবারা জনম লেনে সে ডর যায়েগা “। আর ফিজিক্সের তো বিন্দুমাত্র নেই, সালমান খান হয়তো দেখে ভাববে, ‘ এরা তো গুরু আমার ‘ । তার সঙ্গে ধুপ ধাপ আওয়াজ ও নিগম বোমজানের জঘন্য সিনেমাটোগ্রাফি, যেন চোখ আর কান থেকে রক্ত পরছিল আমার।
অভিনয়ে রিতেশ দেশমুখ ছারা প্রত্যেকে হেগেছে, সিদ্ধার্থর মতো ভালো অভিনেতা কে মিস ইউজ করলো পরিচালক, তারা তো পুরোই টাট্টি ও রাকুলকে তো দেখাই যায়নি। শুধু রিতেশ দেশমুখ ভালো অভিনয় করেছেন, কিন্তু তাতেও কাজ হয়নি।

তো আমি শুধু এইটুকু বলতে চাই যে দয়া করে এই ছবিটি দেখবেন না, এই ছবিগুলি ভারতীয় চলচ্চিত্র কে অপমান করে।
এবং মিলাপ জাভেরি, #I_WANT_REFUND…আমি আপনার থেকে এই টর্চারের বদলা, ওহ সরি! ইন্তেকাম নিয়েই ছারবো।

— Drishtanta Chatterjee

Previous Post
Review of "SAAND KI ...
Next Post
0 Comments
Leave a Reply